প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২২ জুন ২০২৩ - BNFE Job Circular 22 June 2023

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২২ জুন ২০২৩ - BNFE Job Circular 2023 প্রকাশিত হয়েছে। www.bnfe.gov.bd ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে ১২ জুন ২০২৩ তারিখে। বিএনএফই ০২ টি পদে মােট ৭০৭ জন লােক নিয়ােগ দেওয়া হবে। বিএনএফই সার্কুলার ২০২৩ আগ্রহী নারী ও পুরুষ উভয় প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পাবে আবেদন শুরু হবে ২০ জুন ২০২৩ তারিখ হতে। এই পােস্টের মাধ্যমে আমরা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো (বিএনএফই) নিয়োগ ২০২৩ সার্কুলারটির আবেদন যোগ্যতা, অনলাইনে আবেদন ফরম পূরণ করার নিয়ম, নিয়োগ পরীক্ষা, পরীক্ষার তারিখ, ফলাফল এবং প্রবেশপত্র ডাউনলোড ইত্যাদি সম্পর্কে বিস্তারিত জানবাে। তাহলে চলুন Bureau of Non-Formal Education (BNFE) Job Circular 2023-এর আলােকে বিস্তারিত জেনে আসি।

আপনি কি উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো নিয়োগ বিজ্ঞপ্তি খুঁজছেন? যদি খুঁজে থাকেন তাহলে আপনি সঠিক ওয়েব সাইটে প্রবেশ করেছেন । আমরা এই সাইটে নিয়মিত চলমান উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো (বিএনএফই) নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে থাকি। তাই আপনি যদি বিএনএফই নিয়োগ বিজ্ঞপ্তিটিতে আবেদন করার জন্য একজন যোগ্য ও আগ্রহী প্রার্থী হন তাহলে দেরি না করে খুব শীঘ্রই কর্তৃপক্ষের দেওয়া নির্দেশনা অনুযায়ী নির্দিষ্ট সময়ের মধ্যে আবেদন করে পারেন। এখানে নতুন সকল প্রকার চাকরির খবর পাবেন সবার আগে এক সাথে। সকল নিয়োগ পরীক্ষার সময়-সূচি প্রকাশিত হয়। তাই সবার আগে আপডেট পেতে ভিজিট করুন : Govt Jobs BD

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২২ জুন ২০২৩

  • প্রতিষ্ঠানের নামঃ উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো
  • পদের সংখ্যাঃ ৭০৭ জন
  • বয়সঃ ১৮-৩০ বছর
  • শিক্ষাগত যোগ্যতাঃ এসএসসি/এইচএসসি
  • চাকরির ধরনঃ সরকারি
  • অফিসিয়াল ওয়েবসাইটঃ www.bnfe.gov.bd
  • আবেদন শুরুর তারিখঃ ২০ জুন ২০২৩
  • আবেদনের শেষ তারিখঃ ১৯ জুলাই ২০২৩
  • আবেদনের মাধ্যমঃ অনলাইনে
  • আবেদনের ঠিকানাঃ http://bnfc.teletalk.com.bd/

উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো হল বাংলাদেশ সরকারের একটি ব্যুরো। বর্তমান সময়ে অন্যান্য বেসরকারি চাকরির মধ্যে উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো চাকরিটি অন্যতম। উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো চাকরি করার মাধ্যমে আপনি আপনার একটি সুন্দর ভবিষ্যৎ গড়তে পারেন। উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো বিভিন্ন সময় বিভিন্ন ক্যাটাগরিতে অসংখ্য জনবল নিয়োগের উদ্দেশ্যে জব সার্কুলারপ্রকাশিত করেছে ।

উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো নিয়োগ ২০২৩ সার্কুলার

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীন উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো’র উপজেলা পর্যায়ে রাজস্ব খাতভুক্ত নিম্নোক্ত নবসৃষ্ট পদের বিপরীতে জাতীয় বেতনস্কেল, ২০১৫-এর ১৬তম ও ২০তম গ্রেডভুক্ত পদে অস্থায়ী ভিত্তিতে সরাসরি জনবল নিয়োগ দিবে। এই পোস্টের মাধ্যমে উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি। আপনি যদি উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো চাকরির বিজ্ঞপ্তিটি সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে আগ্রহী হন তাহলে পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ে দেখতে পারেন। উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো (বিএনএফই) চাকরির বিজ্ঞপ্তি এ উল্লিখিত শূন্যপদ সম্পর্কিত সকল তথ্য নিচের ছবিতে উল্লেখ আছে।

উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

স্পষ্ট ছবির জন্য পিডিএফ ডাউনলোড করুন



উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ PDF আকারে Download করতে নিচের ডাউনলোড ⬇️বাটন প্রেস করুন⬇️


উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো নিয়োগ পরীক্ষার সময়-সূচি

সকল পদের জন্য লিখিত ও মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে। পরীক্ষা গ্রহণের স্থান, তারিখ ও সময়সূচী যথা সময়ে প্রার্থীদের মােবাইলে SMS করে জানানাে হবে। এছাড়াও উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো (বিএনএফই) ওয়েবসাইট www.bnfe.gov.bd এ প্রকাশ করা হবে।

সুতরাং নিয়ােগ পরীক্ষার তারিখ ও সংশ্লিষ্ট তথ্যের জন্য আপনি তাদের অফিসিয়াল ওয়েবসাইটে নজর রাখতে পারেন।

উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো জব সার্কুলার ২০২৩

উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো সংক্ষিপ্ত পরিচিতিঃ উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো হল বাংলাদেশ সরকারের একটি ব্যুরো। ব্রিটিশ শাসনামলে ১৯১৮ সালে নৈশ বিদ্যালয়ে বয়স্ক শিক্ষা কার্যক্রম চালুর মাধ্যমে বাংলাদেশে উপানুষ্ঠানিক শিক্ষা প্রথম চালু হয়। এটি যে সকল ব্যক্তি আনুষ্ঠানিক শিক্ষা গ্রহণ করতে পারে নাই, সেই সব ব্যক্তিদের জন্য কাজ, শিক্ষা ও সুযোগ সুবিধা নিশ্চিত করার জন্য দায়ী। এর সংস্থার সদরদপ্তর বাংলাদেশের ঢাকায় অবস্থিত। এ ব্যুরোর প্রধানের পদবি হল মহাপরিচালক। উপানুষ্ঠানিক শিক্ষা অধিদপ্তর ১৯৯২ সালে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সংযুক্ত বিভাগ হিসেবে প্রতিষ্ঠিত হয়। ২০০৫ সালে উপানুষ্ঠানিক শিক্ষা অধিদপ্তরকে বিলুপ্ত করে উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুারো প্রতিষ্ঠা করা হয়।

রূপকল্প (Vision): নিরক্ষরতা মুক্ত বাংলাদেশ

অভিলক্ষ্য (Mission): নিরক্ষর জনগোষ্ঠীকে সাক্ষরজ্ঞান দানের মাধ্যমে জীবনব্যাপী শিক্ষার সুযোগ সৃষ্টি করা।

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads