বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ০৯ জুলাই ২০২৩ - Bangladesh Army Job Circular 09 July 2023

বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩- Army Job Circular 2023 প্রকাশিত হয়েছে। বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগটি তাদের www.army.mil.bd অফিশিয়াল ওয়েবসাইটে প্রকাশিত করেছে। বাংলাদেশ আর্মি বিভিন্ন পদে অসংখ্য জন লােক নিয়ােগ দেওয়া হবে। বাংলাদেশ আর্মি সার্কুলার ২০২৩ আগ্রহী নারী ও পুরুষ উভয় প্রার্থীরা অনলাইনে/ডাকযোগে আবেদন করতে পারবেন। এই পােস্টের মাধ্যমে আমরা বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ ২০২৩ সার্কুলারটির আবেদন যোগ্যতা, অনলাইনে আবেদন ফরম পূরণ করার নিয়ম, নিয়োগ পরীক্ষা, পরীক্ষার তারিখ, ফলাফল এবং প্রবেশপত্র ডাউনলোড ইত্যাদি সম্পর্কে বিস্তারিত জানবাে। তাহলে চলুন Bangladesh Army Job Circular 2023-এর আলােকে বিস্তারিত জেনে আসি।

আপনি কি বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি খুঁজছেন? যদি খুঁজে থাকেন তাহলে আপনি সঠিক ওয়েব সাইটে প্রবেশ করেছেন । আমরা এই সাইটে নিয়মিত চলমান বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে থাকি। তাই আপনি যদি –বাংলাদেশ আর্মি নিয়োগ বিজ্ঞপ্তিটিতে আবেদন করার জন্য একজন যোগ্য ও আগ্রহী প্রার্থী হন তাহলে দেরি না করে খুব শীঘ্রই কর্তৃপক্ষের দেওয়া নির্দেশনা অনুযায়ী নির্দিষ্ট সময়ের মধ্যে আবেদন করে পারেন। এখানে নতুন সকল প্রকার চাকরির খবর পাবেন সবার আগে এক সাথে। সকল নিয়োগ পরীক্ষার সময়-সূচি প্রকাশিত হয়। তাই সবার আগে আপডেট পেতে ভিজিট করুন : Govt Jobs BD

বাংলাদেশ সেনাবাহিনী চাকরির বিজ্ঞপ্তি ২০২৩

  • প্রতিষ্ঠানের নামঃ বাংলাদেশ সেনাবাহিনী
  • চলমান নিয়োগঃ ০২ টি
  • পদের সংখ্যাঃ অসংখ্য জন
  • বয়সঃ ১৭-২৮ বছর
  • শিক্ষাগত যোগ্যতাঃ এসএসসি/এইচএসসি/স্নাতক পাশ
  • চাকরির ধরনঃ ডিফেন্স চাকরি
  • অফিসিয়াল ওয়েবসাইটঃ joinbangladesharmy.army.mil.bd
  • আবেদন শুরুর তারিখঃ ৭ জুলাই ও ৮ জুলাই ২০২৩
  • আবেদনের শেষ তারিখঃ ২৯ জুলাই এবং ০৪ আগস্ট ২০২৩
  • আবেদনের মাধ্যমঃ অনলাইনে/ডাকযোগে
  • আবেদনের ঠিকানাঃ joinbangladesharmy.army.mil.bd/

বাংলাদেশ সেনাবাহিনী বাংলাদেশ সশস্ত্র বাহিনীর স্থল শাখা। এটি বাংলাদেশ সশস্ত্র বাহিনীর সর্ববৃহৎ শাখা। সেনাবাহিনীর প্রাথমিক দায়িত্ব হচ্ছে বাংলাদেশের ভূখণ্ডের অখণ্ডতা রক্ষা সহ সব ধরনের নিরাপত্তা ও প্রতিরক্ষা সহায়তায় প্রয়োজনীয় শক্তি ও জনবল সরবরাহ করা। বর্তমান সময়ে অন্যান্য সরকারি চাকরির মধ্যে বাংলাদেশ আর্মি চাকরিটি অন্যতম। বাংলাদেশ সেনাবাহিনী চাকরি করার মাধ্যমে আপনি আপনার একটি সুন্দর ভবিষ্যৎ গড়তে পারেন। বাংলাদেশ সেনাবাহিনী বিভিন্ন সময় বিভিন্ন ক্যাটাগরিতে অসংখ্য জনবল নিয়োগের উদ্দেশ্যে জব সার্কুলার প্রকাশ করে থাকে।

বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ ২০২৩ সার্কুলার

বাংলাদেশের সকল সরকারি ও বেসরকারি চাকরির খবর আমরা আমাদের ওয়েবসাইটে প্রকাশ করে থাকি এবং সকল প্রকার চাকরির খবর সম্পর্কে বিস্তারিত আলোচনা করে থাকি। এই পোস্টের মাধ্যমে বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি। আপনি যদি বাংলাদেশ আর্মি চাকরির বিজ্ঞপ্তিটি সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে আগ্রহী হন তাহলে পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ে দেখতে পারেন। বাংলাদেশ সেনাবাহিনী চাকরির বিজ্ঞপ্তি এ উল্লিখিত শূন্যপদ সম্পর্কিত সকল তথ্য নিচের ছবিতে উল্লেখ আছে।

বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ ২০২৩ সার্কুলার

স্পষ্ট ছবির জন্য পিডিএফ ডাউনলোড করুন


৮২তম ডিএসএসসি (এএমসি) এবং ৬৮তম ডিএসএসসি (এডিসি)-পুরুষ/মহিলা নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ PDF আকারে Download করতে নিচের ডাউনলোড ⬇️বাটন প্রেস করুন⬇️



বাংলাদেশ সেনাবাহিনীতে সিগন্যালস্, ইএমই, এইসি, আরভিএন্ডএফসি ও জেএজি কোরে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ PDF আকারে Download করতে নিচের ⬇️ডাউনলোড বাটন প্রেস করুন⬇️


বাংলাদেশ আর্মি নিয়োগ পরীক্ষার সময়-সূচি

সকল পদের জন্য লিখিত ও মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে। পরীক্ষা গ্রহণের স্থান, তারিখ ও সময়সূচী যথা সময়ে প্রার্থীদের ডাকযোগে চিঠির মাধ্যমে জানানাে হবে। এছাড়াও বাংলাদেশ সেনাবাহিনী ওয়েবসাইট www.army.mil.bd এ প্রকাশ করা হবে।

সুতরাং নিয়ােগ পরীক্ষার তারিখ ও সংশ্লিষ্ট তথ্যের জন্য আপনি তাদের অফিসিয়াল ওয়েবসাইটে নজর রাখতে পারেন।

বাংলাদেশ সেনাবাহিনী জব সার্কুলার ২০২৩

বাংলাদেশ সেনাবাহিনী সংক্ষিপ্ত পরিচিতিঃ বাংলাদেশ সশস্ত্র বাহিনী, বাংলাদেশ সেনাবাহিনী নামেও পরিচিত, বাংলাদেশের আঞ্চলিক অখণ্ডতা ও সার্বভৌমত্ব রক্ষার জন্য দায়ী একটি সামরিক সংস্থা। এটি বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ নৌবাহিনী এবং বাংলাদেশ বিমান বাহিনী নিয়ে গঠিত।

বাংলাদেশ সশস্ত্র বাহিনীর একটি দীর্ঘ এবং গর্বিত ইতিহাস রয়েছে যা ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ থেকে শুরু করে, যখন বাংলাদেশের জনগণ পাকিস্তান থেকে স্বাধীনতার জন্য লড়াই করেছিল। আজ, বাংলাদেশ সশস্ত্র বাহিনী বিশ্বব্যাপী শান্তিরক্ষা কার্যক্রমে একটি গুরুত্বপূর্ণ অবদানকারী এবং বাংলাদেশ ও এর নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য দায়ী।

বাংলাদেশ সশস্ত্র বাহিনী প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় এবং অভাবগ্রস্ত সম্প্রদায়কে সাহায্য ও সহায়তা প্রদানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। শান্তি, স্থিতিশীলতা এবং নিরাপত্তার নীতির প্রতি অঙ্গীকার নিয়ে বাংলাদেশ সশস্ত্র বাহিনী বাংলাদেশের জনগণের জন্য গর্ব ও অনুপ্রেরণার উৎস।

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads