বাংলাদেশ বিমান বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২৮ মে ২০২৩ - Air Force Job Circular 28 May 2023

বাংলাদেশ বিমান বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ - Air Force Job Circular 2023 প্রকাশিত হয়েছে।www.baf.mil.bd ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে ১৮ মে ২০২৩ তারিখে। ০১ টি পদে মােট ২৫ জন লােক নিয়ােগ দেওয়া হবে। বিমান বাহিনী জব সার্কুলার ২০২৩ আগ্রহী প্রার্থীরা ডাকযোগে আবেদন করতে পাবে আবেদন গ্রহণ চলছে। এই পােস্টের মাধ্যমে আমরা বাংলাদেশ বিমান বাহিনী নিয়োগ ২০২৩ সার্কুলারটির আবেদন যােগ্যতা, আবেদন পদ্ধতি, নিয়ােগ পরীক্ষা ইত্যাদি সম্পর্কে বিস্তারিত জানবাে। তাহলে চলুন Bangladesh Air Force Job Circular 2023 এর আলােকে বিস্তারিত জেনে আসি।

আপনি কি বাংলাদেশ বিমান বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি খুঁজছেন? যদি খুঁজে থাকেন তাহলে আপনি সঠিক ওয়েব সাইটে প্রবেশ করেছেন । আমরা এই সাইটে নিয়মিত চলমান সকল বিমান বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে থাকি। তাই আপনি যদি বাংলাদেশ বিমান বাহিনী- নিয়োগ বিজ্ঞপ্তিটিতে আবেদন করার জন্য একজন যোগ্য ও আগ্রহী প্রার্থী হন তাহলে দেরি না করে খুব শীঘ্রই কর্তৃপক্ষের দেওয়া নির্দেশনা অনুযায়ী নির্দিষ্ট সময়ের মধ্যে আবেদন করে পারেন। এখানে নতুন সকল প্রকার চাকরির খবর পাবেন সবার আগে এক সাথে। সকল নিয়োগ পরীক্ষার সময়-সূচি প্রকাশিত হয়। তাই সবার আগে আপডেট পেতে ভিজিট করুন : Govt Jobs BD

বিমান বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২৮ মে ২০২৩

  • প্রতিষ্ঠানের নামঃ বাংলাদেশ বিমান বাহিনী
  • পদ সংখ্যাঃ ২৫ জন
  • বয়সঃ ১৮-৩০ বছর
  • শিক্ষাগত যোগ্যতাঃ ৮ম শ্রেনী পাশ
  • চাকরির ধরনঃ সরকারি
  • অফিসিয়াল ওয়েবসাইটঃ www.baf.mil.bd
  • আবেদন শুরুর তারিখঃ ১৯ মে ২০২৩
  • আবেদনের শেষ তারিখঃ ১০ জুন ২০২৩
  • আবেদনের মাধ্যমঃ ডাকযোগে
বাংলাদেশ বিমান বাহিনী বাংলাদেশের সশস্ত্র বাহিনী আকাশ যুদ্ধ শাখা। বিমান বাহিনীর প্রাথমিক দায়িত্ব হচ্ছে আকাশ সীমার সার্বভৌমত্ব রক্ষা করা। এবং পাশাপাশি বাংলাদেশ সেনাবাহিনী ও বাংলাদেশ নৌবাহিনীকে বিমান সহায়তা করা। বর্তমান সময়ে অন্যান্য সরকারি চাকরির মধ্যে বাংলাদেশ বিমান বাহিনী চাকরিটি অন্যতম। বিমান বাহিনী চাকরি করার মাধ্যমে আপনি আপনার একটি সুন্দর ভবিষ্যৎ গড়তে পারেন। বাংলাদেশ বিমান বাহিনী বিভিন্ন সময় বিভিন্ন ক্যাটাগরিতে অসংখ্য জনবল নিয়োগের উদ্দেশ্যে জব সার্কুলার প্রকাশ করে থাকে।

বিমান বাহিনী নিয়োগ ২০২৩ সার্কুলার

বাংলাদেশের সকল সরকারি ও বেসরকারি চাকরির খবর আমরা আমাদের ওয়েবসাইটে প্রকাশ করে থাকি এবং সকল প্রকার চাকরির খবর সম্পর্কে বিস্তারিত আলোচনা করে থাকি। এই পোস্টের মাধ্যমে বাংলাদেশ বিমান বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি। আপনি যদি বিমান বাহিনী চাকরির বিজ্ঞপ্তিটি সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে আগ্রহী হন তাহলে পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ে দেখতে পারেন। বাংলাদেশ বিমান বাহিনী চাকরির বিজ্ঞপ্তি এ উল্লিখিত শূন্যপদ সম্পর্কিত সকল তথ্য নিচে উল্লেখ করা হলো- বাংলাদেশ বিমান বাহিনীতে সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে মেকানিক্যাল ট্রান্সপোর্ট ড্রাইভার (এমটিডি) প্রচলিত বিধি মোতাবেক নিম্ন বর্ণিত শর্তাবলী পূরণ সাপেক্ষে বাংলাদেশের স্থায়ী পুরুষ নাগরিকদের (বিবাহিত/অবিবাহিত) নিকট থেকে দরখাস্ত আহ্বান করা যাইতেছে

বিমান বাহিনী নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

স্পষ্ট ছবির জন্য পিডিএফ ডাউনলোড করুন


বাংলাদেশ বিমান বাহিনী নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ PDF আকারে Download করতে নিচের ডাউনলোড ⬇️⬇️⬇️বাটন প্রেস করুন।⬇️⬇️⬇️

বিমান বাহিনী নিয়োগে ডাকযোগে আবেদন করার পদ্ধতি

আগ্রহী প্রার্থীদের দরখাস্ত স্বহস্তে পূরণ করিয়া ডাকযোগে ১০ জুন ২০২৩ তারিখ পর্যন্ত অফিস সময়ের মধ্যে (১৪৩০ ঘটিকা) অধিনায়ক, বিমান বাহিনী রেকর্ড অফিস, টার্মিনাল ভবন, পুরাতন বিমান বন্দর, তেজগাঁও, ঢাকা- ১২১৫ ঠিকানায় পৌঁছাতে হইবে । হাতে হাতে আবেদন পত্র জমা গ্রহণযোগ্য নহে ।

বাংলাদেশ বিমান বাহিনী চাকরির আবেদন ফরমটি নিচেও দেওয়া হয়েছে। ফরমের সাথে ডাউনলােড লিঙ্কও যুক্ত করে দেওয়া হয়েছে। প্রার্থীগণ চাইলে এখান থেকেও ডাউনলােড করে নিতে পারেন। আবেদন ফরমটি ডাউনলােড করে সঠিক তথ্য দিয়ে পূরণ করবেন।

স্পষ্ট ছবির জন্য পিডিএফ ডাউনলোড করুন

আবেদন ফরমটি PDF আকারে Download করতে ⬇️⬇️নিচের ডাউনলোড বাটন প্রেস করুন।⬇️⬇️

বিমান বাহিনী নিয়োগ পরীক্ষা সময়-সূচি

সকল পদের জন্য লিখিত ও মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে। পরীক্ষা গ্রহণের স্থান, তারিখ ও সময়সূচী যথা সময়ে প্রার্থীদের মােবাইলে SMS করে অথবা ডাকযোগে চিঠির মাধ্যমে জানানাে হবে। এছাড়াও বাংলাদেশ বিমান বাহিনী ওয়েবসাইট www.baf.mil.bd এ প্রকাশ করা হবে।

সুতরাং নিয়ােগ পরীক্ষার তারিখ ও সংশ্লিষ্ট তথ্যের জন্য আপনি তাদের অফিসিয়াল ওয়েবসাইটে নজর রাখতে পারেন।

বাংলাদেশ বিমান বাহিনী জব সার্কুলার ২০২৩

 বাংলাদেশ বিমান বাহিনী বাংলাদেশ সশস্ত্র বাহিনীর আকাশ যুদ্ধ শাখা। ১৯৭১ মহান স্বাধীনতা যুদ্ধে বিমান বাহিনীর সৈনিকেরা ওতপ্রোতভাবে জড়িত ছিলেন এবং স্থল যুদ্ধের প্রস্তুতি ও পরিচালনায় সরাসরি অংশগ্রহণ করেন। বিমান বাহিনীর প্রাথমিক দায়িত্ব হচ্ছে বাংলাদেশের আকাশ সীমার সার্বভৌমত্ব রক্ষা করা। পাশাপাশি, বাংলাদেশ সেনাবাহিনী ও বাংলাদেশ নৌবাহিনীকে বিমান সহায়তা প্রদান করাও বিমান বাহিনীর অন্যতম দায়িত্ব। এছাড়াও বিমান বাহিনী দেশে ও বিদেশে বিভিন্ন দুর্যোগে মানবিক সহায়তা প্রদান করে থাকে এবং বিশ্বব্যাপী শান্তিরক্ষা কার্যক্রমের সাথেও যুক্ত রয়েছে।

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads